আমের মুকুল
- মোহাম্মদ ইরফান ২৮-০৪-২০২৪

এ-কূল,ও-কূল
গাছের দু-কূল
বেশ ফোটেছে
ওসব কি ফুল
জুঁই,চামেলি?
না-কি বকুল??
ঠিক যেন কানদুল!!!

না না মশাই,
কি বকছো!!!
নয় চামেলি
নয় সে বকুল
নয় তো কানের দুল?
সে আমাদের
ফলের রাজা
আমের-ই মুকুল।

আগুন ঝরা
ফাগুন এলে
আমের বনে
মুকুল মেলে,
মুকুল নাকি
ঝরা-বাতি
সবাই করে ভুল
ভুল করো না
ও মশায় আর
আর করোনা গোল
এই আমাদের
ফলের রাজা
আমের-ই মুকুল

মন জুড়ানো
খেই হারানো
ধ্যান ভাঙ্গানো ঘ্রাণ
গাছের দু-কূল
আমের মুকুল
জুড়িয়ে দেয় প্রাণ!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।